Tuesday , 17 October 2017
Breaking News

সুখে থাকার ৪ সহজ উপায় জেনে নিন

আমাদের পোস্টটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

প্রতিবার যখন একটা বছর শেষ হয় তখন সবাই ভাবেন এ বছরের ভুলগুলো আর করবেন না। ফেলে আসা বছরটা ভুলে গিয়ে নতুন বছর শুরু করবেন নতুনভাবে।

কিন্তু শেষ পর্যন্ত সেই একই জায়গায় শেষ হয় নতুন বছর। কিন্তু ভাল থাকার জন্য সত্যিই কি কোনো শপথ বা সঙ্কল্পের দরকার হয়?

বছরের শুরুতে নতুন সঙ্কল্প, তারপর সারা বছর সেটা মেনে চলার একটা প্রবল চেষ্টা এবং শেষ পর্যন্ত না পারা। নতুন জীবনের জন্য একটু বাড়াতে হবে ইচ্ছা শক্তি। সংকল্প পূরণের চাপ না নিয়ে একটু একটু করে এগুতে হবে ভাল থাকার দিকে। সঙ্গে মেনে চলতে হবে কিছু টিপস।

১. যা রোজ না করেন তা দিয়ে ছোট ছোট সাফল্যগুলো সেলিব্রেট করুন। যদি আগের এক বছর না হেঁটে থাকেন তবে একবার লম্বা হেঁটে আসুন। নিজেই নিজের পিঠ চাপড়ে বলুন, সাবাশ।

২. সুস্থ থাকা ও ভাল থাকাকে গুরুত্ব দিন। জীবন মানে শুধু কোন রকমে টিকে থাকা নয়, বাঁচতে হলে বাঁচার মতো বাঁচুন। শুধু নিজের ভাল থাকার বাইরে গিয়ে অন্যকে ভাল রাখারও চেষ্টা করুন।

৩. বছরের পর বছর যে একঘেয়ে পথে চলে আসছেন তার বাইরে বেরোন। জীবন মানে শুধু সমভূমিতে পথ চলা নয়, পাহাড় চড়াও। পাহাড়ের চড়াই উতরাই আপনাকে শারীরীক এবং মানসিক দু’দিক দিয়ে শক্ত করবে।

৪. জীবনের কোন নিশ্চয়তা নেই। যা আজ আছে কাল তা না থাকতেই পারে। তাই শুধু কালকের পরিকল্পনা না করে ‘আজ’ টাকে বাছুন। কি পেলেন না সেই আফশোস না করে আপনার যা আছে তার জন্যই কৃতজ্ঞ থাকুন, অনেক ভাল থাকতে পারবেন। 

আমাদের পোস্টটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*